Home রাজনীতি ধর্ষণ ও নারী নিপীড়নের প্রতিবাদে ময়মনসিংহ জেলা ছাত্র জমিয়তের বিক্ষোভ মিছিল

ধর্ষণ ও নারী নিপীড়নের প্রতিবাদে ময়মনসিংহ জেলা ছাত্র জমিয়তের বিক্ষোভ মিছিল

দেশব্যাপী লাগাতার অব্যাহত ধর্ষণ ও নোয়াখালীর বেগমগঞ্জে গৃহবধূর উপর পাশবিক নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ছাত্র জমিয়ত বাংলাদেশ ময়মনসিংহ জেলা শাখা।

গতকাল (৬ অক্টোবর) মঙ্গলবার, বাদ আসর নগরীর মাসকান্দা পলিটেকনিক্যাল মোড়ে সমাবেশটি অনুষ্ঠিত হয়৷

সমাবেশ শেষে টেকনিক্যাল মোড় হতে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজের সামনে গিয়ে শেষ হয়।

মিছিলপূর্ব সমাবেশে নোয়াখালীতে ঘটে যাওয়া মর্মান্তিক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বক্তারা বলেন, নোয়াখলিতে নারীর উপর পাশবিকতার যে চিত্র সামনে এসেছে তা আইয়ামে জাহেলিয়াতকেও হার মানিয়েছে। দেশে এখন আওয়ামী জাহেলিয়াত চলছে। বিগত বারো বছরে নারী উন্নয়নের বুলি আওড়ানো আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের মাধ্যমে দেশকে ধর্ষণের অভয়ারণ্যে পরিণত করেছে। একের পর এক ধর্ষণের ঘটনা ঘটছে, কিন্তু কোনটিরই দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা হয়নি।

আরও পড়তে পারেন-

বক্তারা আরো বলেন, সারাদেশে ধর্ষণের যে হারে প্রতিযোগিতা চলছে, এতে এটাই বুঝা যাচ্ছে যে, যেনো সরকার তাদেরকে মৌনভাবে সমর্থন দিয়ে যাচ্ছে। আমরা দ্ব্যর্থহীন ভাষায় বলতে চাই, যদি আপনি ধর্ষকদের শরিয়াহ মোতাবেক শাস্তি দিতে অক্ষম হোন, তাহলে এখনি ব্যর্থতার দায় নিয়ে ক্ষমতা ছেড়ে দিন। অন্যথায় দেশে যে কোন পরিস্থিতির জন্য আপনিই দায়ি হবেন। যতদিন দেশে শরিয়া আইন চালু না হবে, ততদিন দেশে এই ধর্ষণের ধারা অব্যাহতই থাকবে।

সমাবেশে ছাত্র জমিয়ত বাংলাদেশ ময়মনসিংহ জেলা শাখার সভাপতি মাওলানা চৌধুরী নাসির আহমাদের সভাপতিত্বে ও যুগ্মসাধারণ সম্পাদক আজিজুল হক তালহার সঞ্চালনায়, প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সাবেক ছাত্র নেতা মুফতি ইসমাঈল মানসুর, ছাত্র জমিয়ত বাংলাদেশ ময়মনসিংহ জেলা শাখার সাবেক সভাপতি মাওলানা মতিউর রহমান মামুন, জেলা সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল আলিম, মহানগর সভাপতি মাওলানা শরিফুল ইসলাম প্রমুখ। এছাড়াও বিভিন্ন উপজেলার নেতৃবৃন্দগণও এসময় উপস্থিত ছিলেন।

উম্মাহ২৪ডটকম: এমএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।