Home রাজনীতি নারীর মর্যাদা ও নিরাপত্তা রক্ষায় কুরআনের বিধান জাতীয় শিক্ষা কারিকুলামে অন্তর্ভুক্ত করতে...

নারীর মর্যাদা ও নিরাপত্তা রক্ষায় কুরআনের বিধান জাতীয় শিক্ষা কারিকুলামে অন্তর্ভুক্ত করতে হবে

বক্তব্য দিচ্ছেন ড. মাওলানা মুহাম্মদ ঈসা শাহেদী।

মতিউর রহমান: ধর্ষণ, সঙ্ঘবদ্ধ ধর্ষণ এবং জেনা-ব্যভিচার প্রতিরোধে সমমনা ইসলামী দলসমূহ ৬ দফা দাবীতে শুক্রবার (১৬ অক্টোবর) বাদ জুমা জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে এক বিশাল গণমিছিল বের করে বিজয় নগর মোড়ে বিশাল সমাবেশ করেছে।

জমিয়তে উলামায়ে ইসলামের মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমীর সভাপতিত্বে এতে সমমনা দলসমূহের শীর্ষ ও কেন্দ্রীয় নেতৃবৃন্দ ধর্ষণ ও জেনা-ব্যভিচার প্রতিরোধে আইনের সঠিক প্রয়োগ এবং এই অনাচারের উৎস বন্ধে কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য সরকারের প্রতি জোরালো দাবি জানিয়ে বক্তব্য দেন।

বিজয় নগর মোড়ে গণমিছিল পরবর্তী সমাবেশে ইসলামী ঐক্য আন্দোলনের আমির মাওলানা ড. মুহাম্মদ ঈসা শাহেদী বলেন, বাংলাদেশে যখন ধর্ষণের উৎসব চলছিল, তখন সরকার নীরব ছিল। কিন্তু চতুর্দিকে যখন বিক্ষোভ ও গণমিছিল ছড়িয়ে পড়েছে, ঠিক তখন সস্তা একটা আইন করছে ধর্ষণের সবোর্চ্চ শাস্তি মৃত্যুদন্ড। কিন্তু জিনা-ব্যভিচার যার শাস্তি আল্লাহ কুরআনে বর্ণনা করেছে, সেই জিনা-ব্যভিচার সম্পর্কে কোন কথা আইনে বলা হয়নি।বরং দেশে নানাভাবে জিনা-ব্যভিচারের দুয়ার খুলে দিয়েছে।

আরও পড়তে পারেন-

তিনি বলেন, ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড পাশ করার সরকারী ঘোষণার পরও জনগণ শান্ত হয়নি। আমরা প্রতিবাদ করছি, চতুর্দিক থেকে প্রতিবাদ করছে, তার মানে সরকারের এই ঘোষণায় জনগণ সন্তুষ্ট নয়। বরং এই দেশ থেকে কোন ব্যভিচার, অশ্লীলতা, নারী-নির্যাতন, ধর্ষণ; এগুলো বন্ধ হওয়ার জন্য একটি পূর্নাঙ্গ আইন বাস্তবায়ন করা আমাদের দাবী।

ড. মাওলানা মুহাম্মদ ঈসা শাহেদী বলেন, আমরা সমমনা ইসলামী দলের পক্ষ থেকে ছয় দফা দাবী নিয়েছি। তন্মধ্যে একটি অন্যতম দাবী হলো- মা হিসেবে নারী, বোন হিসেবে নারী, কন্যা হিসেবে নারী। তাই নারীর মর্যাদা ও নিরাপত্তা রক্ষায় পবিত্র কুরআন এবং হাদীসের মধ্যে আল্লাহ ও আল্লাহর রাসূল যেই বিধান দিয়েছেন, সেই বিধান, সেই শিক্ষা এই দেশের জাতীয় শিক্ষা কারিকুলামে অন্তর্ভুক্ত করতে হবে।

উম্মাহ২৪ডটকম: এমএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।