Home রাজনীতি প্রধানমন্ত্রী কি দেখছেন না ফ্রান্সে আমদের নবীর বিরুদ্ধে কি চলছে? মধুপুরের পীর...

প্রধানমন্ত্রী কি দেখছেন না ফ্রান্সে আমদের নবীর বিরুদ্ধে কি চলছে? মধুপুরের পীর সাহেবের প্রশ্ন

বক্তব্য দিচ্ছেন আল্লামা আব্দুল হামিদ (পীর সাহেব মধুপুর)।

ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মহানবী (সা.)এর ব্যঙ্গচিত্র প্রকাশ ও দেশটির মুসলমান নাগরিকদের বিরুদ্ধে হিংসাত্মক ঘটনা ও হয়রানীর প্রতিবাদে জমিয়তের উলামায়ে ইসলাম বাংলাদেশ ঢাকা মহানগরীর উদ্যোগে গতকাল (২৭ অক্টোবর) মঙ্গলবার বাদ আছর এক বিশাল প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন জমিয়তে উলামায়ে ইসলাম ঢাকা মহানগরীর সভাপতি ও কেন্দ্রীয় যুগ্মমহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী।

বিক্ষোভ মিছিলপূর্ব প্রতিবাদ সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ’র সহসভাপতি আল্লামা আব্দুল হামিদ (পীর সাহেব মধুপুর) বলেন, ঢাকা মসজিদের নগরী, বাংলাদেশে ৯০ ভাগ মানুষ মুসলমান। এই দেশের সরকার প্রধানও শুধু মুসলমানই না, বরং তিনি তাহাজ্জুদ গুজার, ইবাদত গুজার ও তিলাওয়াত করেন। প্রধানমন্ত্রী কি দেখছেন না ফ্রান্সে আমদের নবীর বিরুদ্ধে কি চলছে?

আল্লামা আব্দুল হামিদ আরো বলেন, প্রধানমন্ত্রী ঘরে বসেই বাংলাদেশের সবকিছু দেখেন, পদ্মা সেতু দেখছেন, সবকিছু নিয়ন্ত্রণ করছেন। আমি প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বলতে চাই, আপনি যদি তাহাজ্জুদ গুজার হয়ে থাকেন, তাহলে মুসলিম রাষ্ট্রের রাষ্ট্রপ্রধানের মতো হয়ে থাকুন। মুসলিম জনতার সাথে শামিল হয়ে আপনিও ফ্রান্সের দ্রুত নিন্দা জানান।

আরও পড়তে পারেন-

তিনি বলেন, ফ্রান্সের দূতাবাস ঘেরাও করতে গেলে আপনার বাহিনী যদি বাধাপ্রদান করে, তাহলে বুঝতে হবে আপনি ফ্রান্সের। আপনি ফ্রান্সের হয়ে ভূমিকা রাখবেন, নাকি মুসলমানদের প্রতিনিধিত্ব করবেন, এই বিবেচনার ভার আপনার উপর রেখে গেলাম।

কেন্দ্রীয় যুগ্ম সাংগঠনিক সম্পাদক ও নগর জমিয়তের সাধারণ সম্পাদক মাওলানা মতিউর রহমান গাজিপুরী এবং সহ-সাধারণ সম্পাদক মুফতী বশিরুল হাসান খাদিমানীর পরিচালনায় অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন- কেন্দ্রীয় সহসভাপতি আল্লামা আব্দুল হামিদ (পীর সাহেব মধুপুর), যুগ্ম মহাসচিব মাওলানা তাফাজ্জুল হক আজীজ, প্রচার সম্পাদক মাওলানা জয়নাল আবেদীন, কেন্দ্রীয় নেতা মাওলানা আব্দুল কুদ্দুস (মানিকনগর), মাওলানা লোকমান মাজহারী, মাওলানা মাহবুবুল আলম, ছাত্র জমিয়ত বাংলাদেশের সভাপতি মাওলানা ইখলাসুর রহমান, মাওলানা হেদায়েতুল ইসলাম, মাওলানা নূর মুহাম্মাদ কাসেমী, মাওলানা নূরে আলম ইসহাকী ও মাওলানা আব্দুস সালাম প্রমূখ।

প্রতিবাদ সমাবেশে বক্তারা আগামী ৩০ অক্টোবর শুক্রবার বাদ জুমা জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে সমমাননা ইসলামী দলসমূহের গণজমায়েত ও গণমিছিল সফল করার জন্য বিশেষ আহ্বান জানান।

প্রতিবাদ সমাবেশ শেষে বিশাল এক বিক্ষোভ মিছিল বায়তুল মুকাররম উত্তর গেইট থেকে বের হয়ে নাইট্যাঙ্গেল মোড় গিয়ে শেষ হয়। মিছিল শেষে আল্লামা আব্দুর রব ইউসুফীর পরিচালনায় আখেরি মুনাজাত শেষে কর্মসূচীর সমাপ্তি ঘোষণা করা হয়।

উম্মাহ২৪ডটকম: এমএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।