Home বিজ্ঞান ও প্রযুক্তি বাজারে রিয়েলমির নতুন ফোন, দাম ১২৯৯০ টাকা

বাজারে রিয়েলমির নতুন ফোন, দাম ১২৯৯০ টাকা

রিয়েলমি সি ১৫ (কোয়ালকম এডিশন)

স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি সম্প্রতি বাজারে নিয়ে এসেছে সি-সিরিজের নতুন ফোন রিয়েলমি সি ১৫ (কোয়ালকম এডিশন)। অনলাইনের পাশাপাশি ছয় হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি এবং ১৮ ওয়াট কুইক চার্জের সুবিধাযুক্ত এই ফোনটি এখন দেশজুড়ে রিয়েলমির ১৫০টিরও ব্র্যান্ডশপে পাওয়া যাচ্ছে।

এক বিজ্ঞপ্তিতে রিয়েলমি জানিয়েছে, কোয়ালকম এডিশনের এই ফোনের চার জিবি র‍্যাম ও ৬৪ জিবি রম ভ্যারিয়েন্টটির বাজারমূল্য ১২ হাজার ৯৯০ টাকা। পাশাপাশি চার জিবি র‍্যাম ও ১২৮ জিবি রম ভ্যারিয়েন্টটি পাওয়া যাচ্ছে মাত্র ১৪ হাজার ৪৯০ টাকায়।

ফোনটিতে আছে অক্টা-কোর প্রসেসর, উন্নত স্ক্রিন-টু-বডি রেশিওসহ ৬ দশমিক ৫ ইঞ্চি মিনিড্রপ ডিসপ্লে ও আল্ট্রা-ওয়াইড কোয়াড ক্যামেরা। একবার সম্পূর্ণ চার্জে নিরবচ্ছিন্নভাবে ৪৪ ঘণ্টা কথা বলা যাবে এবং ২৬ ঘণ্টা ইউটিউবে ভিডিও দেখা যাবে। এছাড়া ফোনটিতে ৪৮ দিন পর্যন্ত স্ট্যান্ডবাই সময় পাওয়া যাবে। অসাধারণ ভিউইং অভিজ্ঞতা দিতে এই ফোনের স্ক্রিন-টু-বডি রেশিও ৮৮ দশমিক ৭ শতাংশ। দুটি চমৎকার রঙ মেরিন ব্লু ও সিগাল সিলভারে পাওয়া যাবে ফোনটি।

আরও পড়তে পারেন-

এই সংস্করণে ব্যবহার করা হয়েছে কোয়ালকমের শক্তিশালী স্ন্যাপড্রাগন ৪৬০ অক্টা-কোর প্রসেসর, চার গিগাবাইট এলপিডিডিআর৪এক্স র‍্যাম, যাতে ১ দশমিক ৮ গিগাহার্টজ পর্যন্ত গতিতে কাজ করা যায়। ১৩ মেগাপিক্সেলের মূল ওয়াইড ক্যামেরা, ১১৯-ডিগ্রি আল্ট্রা-ওয়াইড মোড ও হার্ডওয়্যার-লেভেল পোর্ট্রেট ব্লারিং ইফেক্টের সঙ্গে সুপার নাইটস্কেপ মোডে বিভিন্ন ধরনের চমৎকার সব ছবি তোলা যাবে। ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরায় আছে বড় এফ/২.২ অ্যাপারচার, এআই বিউটি মোড এবং ১০৮০ পিক্সেলে ফুল-এইচডি ভিডিও রেকর্ডিং।

উম্মাহ২৪ডটকম: আইএএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।