Home লাইফ স্টাইল খাবারে তেঁতুল রাখুন উপকার পাবেন!

খাবারে তেঁতুল রাখুন উপকার পাবেন!

স্থূলত্বের হাত ধরে যে সব সমস্যা আমাদের ঘাড়ে শ্বাস ফেলে, তার মধ্যে অন্যতম ফ্যাটি লিভার। খাবার থেকে পাওয়া ফ্যাট লিভারে জমা হতে হতে এই সমস্যা আরও বড় আকার নেয়। এই রোগে আক্রান্ত হলে খাওয়াদাওয়া সংক্রান্ত নানা সতর্কতা অবলম্বন করার পরামর্শ দেন চিকিৎসকরা।

আর তখনই আমরা ওষুধ খাওয়া শুরু করি। কিন্তু ওষুধ খেয়েও অনেক সময় কোনও কাজ করে না। কিন্তু কিছু প্রাকৃতিক উপায়ও আছে যেখান থেকে আপনি পেতে পারেন ভালো ফল। যেমন তেঁতুল।

যে কোন ধরনের লিভারের সমস্যা থাকলে তেঁতুল সব থেকে উপকারি। তেঁতুল আমাদের শরীর থেকে ক্ষতিকর পদার্থ বের করে দেয় এবং হজম প্রক্রিয়াকে সঠিক রাখে। এছাড়াও খারাপ কোলেস্টেরল ধ্বংস করে।

আরও পড়তে পারেন-

কিন্তু কেমন করে তেঁতুল খাবেন? : পাকা তেঁতুলের খোসা ছাড়ানোর পর পানিতে মিশিয়ে নিন। মিশ্রনটি ভালোভাবে তৈরি হয়ে গেলে সেটি ছেকে নিন। এরপর ছেকে নেওয়া পানি সামন্য মধু মিশিয়ে সকাল ও বিকালে দুই বেলা খান।

তেঁতুলের এই পানি খাওয়ার ফলে কী কী উপকার পাওয়া যাবে তা জেনে নিন। হৃদরোগের যাবতীয় সমস্যা দূর করে তেঁতুল পানি। কোলন ক্যানসারের মতো রোগ থেকেও রেহাই দেয় এই পানি।

তেঁতুলে থাকা ল্যাকটিক কোষ্ঠকাঠ্যিন্যের মতো সমস্যা দূর করে। এছাড়াও তেঁতুলে অ্যান্টি-অক্সিডেন্ট থাকায় এটি বুড়িয়ে যাওয়া ত্বককে রক্ষা করে। শরীর থেকে ক্ষতিকর টক্সিন বের করতে সাহায্য করে। আর লিভারে জমা ফ্যাট গলাতে সাহায্য করে। সূত্র : টাইমস অব ইন্ডিয়া।

উম্মাহ২৪ডটকম: এসএএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।