Home ইসলাম আবুধাবির শেখ জায়েদ গ্রান্ড মসজিদ পরিদর্শনে ১০ হাজারের বেশি দর্শনার্থী

আবুধাবির শেখ জায়েদ গ্রান্ড মসজিদ পরিদর্শনে ১০ হাজারের বেশি দর্শনার্থী

আবুধাবির শেখ জায়েদ গ্র্যান্ড মসজিদ।

আবুধাবির শেখ জায়েদ গ্র্যান্ড মসজিদ পরিদর্শনে ঈদু আজহায় ১০ হাজারের বেশি দর্শনার্থী ও মুসল্লি এসেছেন। অনন্য স্থাপত্যশৈলীতে নির্মিত মসজিদটি পরিদর্শনে প্রতিদিন মধ্যপ্রাচ্য ও ইউরোপসহ বিভিন্ন দেশের পর্যটকরা এসে থাকেন। 

আরব আমিরাত ভিত্তিক সংবাদ মাধ্যম খালিজ টাইমস সূত্রে জানা যায়, করোনা সংক্রমণ রোধে এবারের ঈদুল আজহার ছুটিকালীন সময়ে দুবাইয়ের বিখ্যাত এ মসজিদে ২ হাজার ৫৩০জন মুসল্লি নামাজ আদায়ে এসেছেন। এছাড়াও মুসলিম ও অমুসলিম ৮ হাজার ৫৪২ জন দর্শনার্থী মসজিদটি পরিদর্শনে এসেছেন। 

আরও পড়তে পারেন-

শেখ জায়েদ গ্র্যান্ড মসজিদ পরিদর্শনে এসে পর্যটকরা মসজিদের স্থাপত্যশৈলী সম্পর্কে জানতে পারেন। এছাড়া ইসলামের উদার মনোভাব ও সহাবস্থানের বার্তা লাভ করেন। মসজিদের কালচারাল সেন্টারে আরবি ও ইংরেজি ভাষায় ৪৮টির বেশি সাংস্কৃতিক অনুষ্ঠান ও ভ্রমণ আয়োজিত হয়। 

শেখ জায়েদ গ্র্যান্ড মসজিদ সংযুক্ত আরব আমিরাতের অন্যতম সাংস্কৃতিক ও পর্যটন কেন্দ্র।  ইসলামী স্থাপত্যরীতি ও আধুনিক প্রকৌশলবিদ্যার সংমিশ্রণে এর নকশা করা হয়। বিশ্বব্যাপী ইসলামের ইতিবাচক দর্শন উপস্থাপন ও প্রচার-প্রসারে এই মসজিদের অগ্রণী ভূমিকা রয়েছে। এছাড়াও বৈশ্বিক সংলাপের প্লাটফর্ম তৈরি, বৈচিত্রপূর্ণ সংস্কৃতির সেতুবন্ধন স্থাপন এবং সহনশীল ও শান্তিপূর্ণ সহাবস্থান বাস্তবায়নের লক্ষ্যে মসজিদটি কাজ করছে। 

করোনা মহামারি সংক্রমণ রোধে দর্শনার্থীদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে সর্বাত্মক স্বাস্থ্যবিধি অনুসরণ করা হয়। মসজিদের অভ্যন্তরে দর্শনার্থীদের মধ্যে সামাজিক দূরত্ব, মাস্ক পরিধান ও ভিড় এড়ানোসহ সব ধরনের স্বাস্থ্যবিধি বাস্তবায়ন করছে কর্তৃপক্ষ।

সূত্র: খালিজ টাইমস।

উম্মাহ২৪ডটকম: আইএএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।