Home ইসলাম কাবার গিলাফ তৈরির প্রতিষ্ঠান পরিদর্শনে মার্কিন প্রতিনিধি দল

কাবার গিলাফ তৈরির প্রতিষ্ঠান পরিদর্শনে মার্কিন প্রতিনিধি দল

পবিত্র কাবা ঘরের গিলাফ তৈরির প্রতিষ্ঠান পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্রের কনসাল জেনারেল অধ্যাপক ফারিস আসআদ। রবিবার (১২ ডিসেম্বর) কাবার গিলাফ তৈরিকারক প্রতিষ্ঠান কিং আবদুল আজিজ কমপ্লেক্স ফর হলি কাবা পরিদর্শনে আসেন মার্কিন প্রতিনিধি দল। 

কাবার গিলাফ তৈরির ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান পরিদর্শনের সময় কনসাল জেনারেলের সঙ্গে ছিলেন মার্কিন কনসুলারের রাজনীতি ও অর্থনীতি বিভাগের প্রধান এলান ক্রাউসসহ একটি প্রতিনিধি দল।

গিলাফ প্রস্তুতকারক প্রতিষ্ঠান পরিদর্শনে প্রতিনিধিদলকে স্বাগত জানান কিং আবদুল আজিজ কমপ্লেক্সের ডেপুটি চিফ জেনারেল আবদুল হামিদ সায়িদ, উপসহকারি সচিব প্রকৌশলি ফারিস বিন মুহাম্মদ আল মুতরিফি, পরিচালক ফয়সাল বিন সালেহ মাদানি ও জনসংযোগ বিভাগের প্রধান আহমদ বিন মুসায়িদ আল সুওয়াইহারি।

আরও পড়তে পারেন-

কমপ্লেক্সে এসে কনসাল জেনারেল শাহেদ আধুনিক সৌদি যুগে পবিত্র কাবা ঘরের গিলাফ তৈরির পুরো প্রক্রিয়া ভিডিওযোগে পরিদর্শন করেন। এছাড়াও কমপ্লেক্সের বিভিন্ন বিভাগ, তৈরির প্রক্রিয়া ও অত্যাধুনিক উন্নত সরঞ্জাম বিভিন্ন পর্যবেক্ষণ করেন।

পবিত্র কাবা গৃহের গিলাফ তৈরির প্রক্রিয়া পরিদর্শন করে মার্কিন কনসাল জেনারেল সৌদির সরকারের ভূয়সী প্রশংসা করেন। এছাড়াও সৌদি বাদশাহ সালমান ও যুবরাজ মুহাম্মদের সুদক্ষ নেতৃত্বে মক্কা ও মদিনার পবিত্র দুই মসজিদসহ মুসলিম জাতির সেবা প্রদানের ভূয়সী প্রশংসা করেন।

সূত্র: হারামাইন ওয়েবসাইট।

উম্মাহ২৪ডটকম: এসএএম

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।