Home রাজনীতি স্বাধীন ও শক্তিশালী নির্বাচন কমিশন গঠন করতে হবে: আল্লামা ইসমাঈল নূরপুরী

স্বাধীন ও শক্তিশালী নির্বাচন কমিশন গঠন করতে হবে: আল্লামা ইসমাঈল নূরপুরী

বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর শায়খুল হাদীস আল্লামা ইসমাঈল নূরপুরী বলেন, আমাদের মহাসচিব মাওলানা মামুনুল হক, যুগ্মমহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ, মাওলানা আতাউল্লাহ আমীন, মাওলানা কোরবান আলী কাসেমীসহ অনেক আলেম-উলামা দ্বীর্ঘদিন জেলখানায় আছেন। অবিলম্বে তাদেরকে মুক্তি দিন। অন্যথায় আমরা রাজপথে নামতে বাধ্য হবো।

তিনি বলেন, প্রেসিডেন্টের সংলাপ যাতে লোক দেখানো না হয়, বরং সকল দলের পরামর্শের আলোকে নিরপেক্ষ, স্বাধীন ও শক্তিশালী নির্বাচন কমিশন গঠন করতে হবে।

তিনি বলেন, নিত্য প্রয়োজনীয় জিনিস পত্রের দাম অনেক হলেও কৃষক তার উৎপাদিত পণ্যের ন্যায্য মূল্য পাচ্ছে না। এতে কৃষকরা কৃষি উৎপাদনে উৎসাহ হারিয়ে ফেলতে পারে। তাই কৃষক যাতে ন্যায্য মূল্য পায় এজন্য সরকারকে কার্যকরী প্রদক্ষেপ নিতে হবে।

তিনি আরও বলেন, ভারতে হিন্দুদের সমাবেশে মুসলমানদের হত্যার হুমকি দিয়েছে। এটা কোনো মুসলমান মেনে নিতে পারে না।

আরও পড়তে পারেন-

তিনি সংখ্যাগরিষ্ট মুসলিম দেশ হিসেবে বাংলাদেশ সরকারকে ভারতের রাষ্ট্রদূতকে ডেকে এনে এর কঠোর প্রতিবাদ করার আহবান জানান।

গতকাল (১ ডিসেম্বর) শনিবার বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় মজলিসে শূরার ২০২১-২২ সেশনের প্রথম অধিবেশনে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সংগঠনের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা আব্দুল অজিজ এর পরিচালনায় এতে উপস্থিত ছিলেন সিনিয়র নায়েবে আমীর মাওলানা ইউসুফ আশরাফ, নায়েবে আমীর মাওলানা রেজাউল করিম জালালী, মাওলানা খুরশিদ আলম কাসেমী, মুফতি সাঈদ নূর, যুগ্মমহাসচিব মুফতি শরাফত হোসাইন, কেন্দ্রীয় অফিস ও সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুর রহমান হেলাল, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা এনামুল হক মূসা, মাওলানা আবুল হাসানাত জালালী, সমাজ কল্যাণ সম্পাদক মাওলানা মাহবুবুল হক, বায়তুলমাল সম্পাদক মাওলানা নিয়ামতুল্লাহ, প্রকাশনা সম্পাদক মাওলানা হারুনুর রশিদ ভূঁইয়া, সহ-বায়তুলমাল সম্পাদক মাওলানা ফজলুর রহমান, সহ প্রশিক্ষণ সম্পাদক মাওলানা জহিরুল ইসলাম, সহ-সমাজকল্যাণ সম্পাদক মাওলানা শরিফ হোসাইন, কেন্দ্রীয় সদস্য মাওলানা সামিউর রহমান মুসা, মুহাম্মদ সাহাবুদ্দিন, মাওলানা রুহুল আমীন খান প্রমুখ।

শূরায় আল্লাহ, রাসূল সা. ও ইসলামের বিরুদ্ধে কটুক্তিকারীদের শাস্তি মৃত্যুদন্ডের বিধান পাশ, কাদিয়ানীদের রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণা, কারাবন্দী বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মামুনুল হক, যুগ্মমহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ, মাওলানা আতাউল্লাহ আমীন, মাওলানা কোরবান আলী কাসেমীসহ আলেম-উলামাদের মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহার, নিরপেক্ষ, স্বাধীন ও শক্তিশালী নির্বাচন কমিশন গঠন, নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম নিয়ন্ত্রণ, সুদবিহীন কৃষিঋণ, দেশে দেশে মুসলিম নির্যাতন বন্ধ, ওয়াজ মাহফিল নিয়ে হয়রানি বন্ধ, রোহিঙ্গাদের মায়ানমারে নাগরিকত্বসহ পুর্নবাসন, সীমান্ত হত্যা বন্ধ, ভারতে মুসলিম হত্যা ঘোষণার নিন্দা ও খেলাফত প্রতিষ্ঠার আহবানসহ ১২ দফা প্রস্তাব পাশ করা হয়।

শূরায় করোনায় থেকে দেশ ও জাতির হেফাজতের জন্য বিশেষ দুআ করা হয় এবং যারা মৃত্যুবরণ করেছে তাদের রুহের মাগফিরাত কামনা করা হয়।

উম্মাহ২৪ডটকম: এমএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।