Home ইসলাম মসজিদুল হারামে হাফেজ প্রতিযোগীদের সম্মাননা

মসজিদুল হারামে হাফেজ প্রতিযোগীদের সম্মাননা

মক্কার পবিত্র মসজিদুল হারামে পবিত্র কোরআনের হাফেজদের সম্মাননা পুরস্কার দেওয়া হয়েছে। পবিত্র দুই মসজিদের পরিচালনা পর্ষদের প্রধান শায়খ ড. আবদুর রহমান আল-সুদাইস প্রতিযোগিতায় বিজয়ী হাফেজদের এ পুরস্কার দেন। গত বুধবার (২৬ অক্টোবর) অনুষ্ঠিত এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মসজিদুল হারামের খতিব শায়খ ড. আবদুল্লাহ বিন আওয়াদ আল-জুহানি। প্রতিযোগিতায় উত্তীর্ণ হওয়ায় হাফেজ শিক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়ে শায়খ আল-সুদাইস তাদের নিয়মিত কোরআন চর্চায় উৎসাহিত করেন।

মাহাদুল হারাম আল-মাক্কি ও কুল্লিয়াতুল মসজিদিন নববীর শিক্ষার্থীদের কোরআন ও হাদিসচর্চা অব্যাহত রাখতে বিভিন্ন ক্যাটাগরিতে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়। পবিত্র মসজিদুল হারাম ও মসজিদে নববীর পরিচালনা পর্ষদের সার্বিক তত্ত্বাবধানে তা অনুষ্ঠিত হয়।

আরও পড়তে পারেন-

পুরো কোরআন হিফজ ও ১০ পারার তাফসির বিভাগে প্রথম তিনজন হলেন যথাক্রমে মুহাম্মদ আবদুস সালাম মুহাম্মদ, আমির আহমদ হুসাবি ও মুস্তফা আবদুল জাহির খান। ২০ পারা কোরআন হিফজ ও পাঁচ পারা তাফসির বিভাগে প্রথম তিনজন হলেন যথাক্রমে হারিস নাবিল বামাখরাম, কাসিম আবদুল কারিম আল-সুনাইদি ও ইমাদ খাদার। ১০ পারা কোরআন হিফজ ও তিন পারা তাফসির বিভাগে প্রথম তিনজন হলেন যথাক্রমে মুয়াজ মাক্কি কাবুব, ফয়সাল আলী হায়দার ও মুহাম্মদ মুতিউল্লাহ।

সূত্র : হারামাইন ওয়েবসাইট।

উম্মাহ২৪ডটকম: আইএএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।