Home রাজনীতি মাল্টার দ্বীপে কঠিন পরিক্ষায় উত্তীর্ণ কাফেলার নাম জমিয়তঃ আল্লামা নাজমুল হাসান কাসেমী

মাল্টার দ্বীপে কঠিন পরিক্ষায় উত্তীর্ণ কাফেলার নাম জমিয়তঃ আল্লামা নাজমুল হাসান কাসেমী

নূর হোসাইন: জমিয়তে উলামায়ে ইসলাম মিশিগান আমেরিকা শাখার সভাপতি মাওলানা তাজ উদ্দীনের অর্থায়নে এবং কানাইঘাট উপজেলা জমিয়তের ব্যবস্থাপনায় জমিয়ত কর্মীদের মাঝে হাদিয়া বিতরণ ও কর্মী সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে কেন্দ্রীয় জমিয়তের সাংগঠনিক সম্পাদক আল্লামা হাফেজ নাজমুল হাসান কাসেমী বলেছেন, আমরা ঢাকা থেকে সিলেটে আসি জমিয়তে উলামায়ে ইসলামের প্রাণচাঞ্চল্য উপস্থাপন করে সারাদেশের কর্মীদের উজ্জীবিত করার জন্য। আপনারা সকলেই জানেন- এই কাফেলার মাধ্যমে ভারতীয় উপমহাদেশ থেকে ইংরেজরা বিতাড়িত হয়েছে। মাল্টার দ্বীপে নিপীড়ন ও নি:সঙ্গ বন্দিত্বের কঠিন পরীক্ষায় উত্তীর্ণ হওয়া এই কাফেলার নাম জমিয়াতে উলামায়ে ইসলাম। দীর্ঘ এক যুগ পর্যন্ত কারাবরণের ইতিহাস রচনাকারী শাইখুল ইসলাম হযরত মাদানী (রাহ.)-এর কাফেলার নাম জমিয়াতে উলামায়ে ইসলাম।

তিনি বলেন, আমাদের আকাবির শাইখুল ইসলাম মাদানী (রাহ.)কে কোন এক আদালতের কাঠগড়ায় জিজ্ঞাসাবাদ করে বলা হয়েছিলো- আপনি ইংরেজদের বিরোধিতা ছেড়ে দিন। জবাবে তিনি বলেছিলেন, যতক্ষণ পর্যন্ত মুখে জবান আছে, দেহে প্রাণ আছে, গলার শক্তি আছে এবং দেশে ইংরেজ আছে, ততক্ষণ পর্যন্ত আমি ইংরেজদের বিরুদ্ধে বলতে থাকবো। এই ছিলো আমাদের বুজুর্গানে দ্বীনের শিক্ষা।

আরও পড়তে পারেন-

আল্লামা নাজমুল হাসান কাসেমী বলেন, আলহামদুলিল্লাহ, এই পরীক্ষিত কাফেলা আপনাদের সাথে নিয়ে সত্য প্রতিষ্ঠার সংগ্রামে এগিয়ে চলছে। আগামীদিনে এই কাফেলার সাথে নিজেকে আরো বেশী আত্মনিয়োগ করতে হবে।

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) বিকাল ৩টায় কানাইঘাট বাজারস্থ আল-রিয়াদ কমিউনিটি সেন্টার মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সিনিয়র সহ সভাপতি আল্লামা উবায়দুল্লাহ ফারুক।

প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন দলের মহাসচিব মাওলামা মঞ্জুরুল ইসলাম আফেন্দী।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব মাওলানা বাহাউদ্দীন যাকারিয়া, সাংগঠনিক সম্পাদক আল্লামা হাফেয নাজমুল হাসান কাসেমী।

আরো বক্তব্য রাখেন কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা আতাউর রহমান কোম্পানীগঞ্জী, প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীন, ছাত্র বিষয়ক সম্পাদক মুফতি মাহবুবুল আলম প্রমুখ।

উম্মাহ২৪ডটকম: এমএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

দেশি-বিদেশি খবরসহ ইসলামী ভাবধারার গুরুত্বপূর্ণ সব লেখা পেতে ‘উম্মাহ’র ফেসবুক পেইজে লাইক দিয়ে অ্যাকটিভ থাকুন।