Home পরিবার ও সমাজ ইসলামের পথে আমার জীবনকে পরিবর্তন করার চেষ্টা করছি: অভিনেত্রী এ্যানি খান

ইসলামের পথে আমার জীবনকে পরিবর্তন করার চেষ্টা করছি: অভিনেত্রী এ্যানি খান

ছবি- লাইভ ভিডিও থেকে নেওয়া।

ইসলামের পথে নিজের জীবনকে পরিবর্তন করতে মনস্থ করার পর অভিনেত্রী ও মডেল এ্যানি খান মিডিয়াকে ‘গুড বাই’ জানানোর সিদ্ধান্ত নিয়েছেন। শিশুশিল্পী হিসেবে কাজ শুরু করেছিলেন মিডিয়া জগতে। এর ঠিক ২৩ বছর পর নিজেকে একদম সরিয়ে নিচ্ছেন ঝলমলে এই দুনিয়া থেকে। ধর্মীয় বিধি মোতাবেক জীবন যাপনের বোধ থেকেই তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন।

পরিবর্তিত এ্যানি লাইভ ভিডিওতে এসে আরো বললেন, করোনার মধ্যে আমি মোটেও কাজ করতে চাই না। এমনিতেই সবকিছু থেকে গুটিয়ে আসতে আমার হয়তো একটু সময় লাগবে। তবে মন থেকে চাইছি আল্লাহ যেন আমাকে আর কাজে না ফেরান। ঘরে থাকবো, ইবাদত করবো। আল্লাহ চাইলে সবকিছুই সম্ভব।

এ্যানি খান ফেসবুক লাইভে এসে বলেন, ‘গতবছর থেকেই মনে হচ্ছিল মিডিয়া থেকে দূরে সরে যাবো। জানুয়ারির ২৬ তারিখ থেকে নিজের মধ্যে সিদ্ধান্তটা বেশি করে নাড়া দিতে থাকে। মার্চের ১৯ তারিখ শেষবার শুটিং করেছি। তারপর তো করোনায় সবকিছু বন্ধ হলো। কারও দ্বারা প্রভাবিত হয়ে মিডিয়া ছাড়ার সিদ্ধান্ত নেইনি। এ সিদ্ধান্ত আমার একান্তই ব্যক্তিগত। কারণ, মৃত্যুর পর আমার হিসেব আমাকেই দিতে হবে। তাই আত্মোপলব্ধি থেকেই আমি মিডিয়ার কাজ থেকে সরে যাচ্ছি।

আরও পড়তে পারেন-

করোনাভাইরাস: আল্লাহর রহমত ও দয়া পেতে হলে হক্ব ও সৎকর্মে দ্রুত ফিরে আসা জরুরী

যুক্তরাষ্ট্রে বর্ণবাদ বিরোধী দাঙ্গা: পেন্ডেমিক পরবর্তি সমাজ বিবর্তনের পূর্বাভাস

মওলানা বরকতুল্লাহ আমাদের ইতিহাসের কে হন?

কুরআন-হাদীসের আলোকে মাযহাব না মানার ক্ষতি

সফল জীবন ও শান্তিপূর্ণ সমাজ গড়ার সহজ উপায়

এ্যানি বললেন, ছোট থেকেই টিভিতে বিভিন্ন অনুষ্ঠান করতাম। ২০১৫ সাল পর্যন্ত অভিনয়ে অনিয়মিত ছিলাম। তারপর থেকে এ পর্যন্ত টানা নাটকে কাজ করে মানুষের অনেক ভালোবাসা পেয়েছি। তবে এবার একেবারেই মিডিয়ার কাজ থেকে নিজেকে সরিয়ে নিচ্ছি। নিজেকে ইসলাম সম্মত ভাবে পরিচালনার চেষ্টা করবো, ইনশাআল্লাহ। আমি আল্লাহর ইচ্ছামতেই নিজেকে পরিচালিত করতে চাই।

এই অভিনেত্রী বলেন, প্রতিনিয়ত অহরহ মৃত্যুর খবরগুলো যেভাবে শুনছি আগে সেভাবে শোনা যেতো না, শুনলেও নাড়া দিত না। বাবাকে হারালাম, চোখের সামনে কাছের মানুষগুলো ছেড়ে চলে যাচ্ছে। এগুলোর কারণে রিয়ালাইজেশনগুলো এসেছে। আমি একজন মুসলিম। মুসলিম হিসেবে ধর্মীয় বিষয়গুলো যতোই জানার চেষ্টা করছি ততই ধর্ম বিষয়ক জ্ঞান বাড়ছে। এতে করে অনেক কিছুতে বিধিনিষেধ চলে আসছে।

তিনি বলেন, এই করোনাকালে দেখছি অনেকেই সময় কাটছে না বা হতাশামূলক কথাবার্তা বলে যাচ্ছে। কিন্তু আমি নিজে কোনো সময়ই পাচ্ছি না। জীবনে সময় এতো স্বল্প অনুভব করছি যে, মনে হচ্ছে দিনরাত ৪৮ ঘণ্টা হলে ভালো হতো। পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করছি, নফল নামাজ পড়ছি, কোরআন হাদিস পড়ছি। অনেককিছু থেকে পিছিয়ে ছিলাম। সবকিছু আমাকে শিখতে হচ্ছে। এসব জানতে শিখতে কখন যে সময় চলে যাচ্ছে নিজেও বুঝতে পারছি না।

এ্যানি খান ক্ষোভ প্রকাশ করে বলেন, কেউ কেউ আমার ধর্মের প্রতি আমার পরিবর্তন দেখে আমার পুরনো ছবিগুলো খুঁজে খুঁজে এনে আমাকে আঘাত দিতে, হেয় করতে চেষ্টা করছেন। এটা তারা সঠিক করছেন না। তাদের এসব কাজে আমার কিছু না হলেও দিন শেষে আমি তো মানুষ, আমারও তো খারাপ লাগা, কষ্ট লাগা তৈরি হতে পারে। আমি জানি না, তারা এসব করে কি মজা পায়? এটা একদম উচিত কাজ নয়। হ্যাকাররা আমার ফ্যান পেইজ হ্যাক করে আমার আগের ছবি ও নাটকের পুরনো অংশগুলো প্রচার করছে এবং আমাকে আঘাত দেওয়ার চেষ্টা করছে। এগুলো আমার পোস্ট নয়। আমি শালীনতার মধ্যে নিজেকে পরিচালনার চেষ্টা করছি। আমার ভাল-মন্দ বিচার করার দায়িত্ব তো তাদের নয়। আমার সবকিছু তো আল্লাহ দেখছেন। আমি জানি আমার অতীত জীবনের অনেক কিছুই ইসলাম এলাও করে না এবং এখনো যে আমি লাইভে কথা বলছি, এটাও ইসলাম এলাও করে না। আমি তো চেষ্টা করছি, আমার নিজের মধ্যে ইসলামের পথে পরিবর্তন করার। আমি তো প্রতি নিয়তই নিজের সাথে বোঝাপাড়া করছি। আপনাদের সকলের প্রতি অনুরোধ, আমার অতীত ছবি, নাটকের অংশ বা অন্য কিছু খুঁজে খুঁজে এনে আমাকে কষ্ট দিবেন না। আমি কখনোই খারাপ কিছুতে জড়াইনি। আমি সবসময় বিবেকবোধ থেকেই কাজ করতাম। তবে এখন পুরোপুরি ইসলামের পথে নিজেকে পরিবর্তন করতে চাচ্ছি বলে অনেক কিছু থেকেই নিজেকে গুটিতে নেব। সকলে দোয়া করবেন। প্লিজ, অনুগ্রহ করে সোশ্যাল মিডিয়ায় বা আমার পেইজে এসে কেউ সীমা ছাড়ানো উপদেশ দিবেন না, কটাক্ষ বা হেয় করার চেষ্টা করবেন না। এই কাজগুলো না করে সময়টা ইবাদত ও নামাযে অতিবাহিত করবেন।

এ্যানি বলেন, দু’ মিনিট পরে আমি বাঁচবো কিনা জানি না। মৃত্যুর পরে অনন্ত কালের জন্য আমি কি সঞ্চয় করলাম? এ সবকিছু চিন্তাভাবনা মিলিয়ে আমি আর মিডিয়ার কাজে ফিরতে চাইছি না। এজন্য কেউ আমাকে ভণ্ড বলতে পারেন, খারাপ বলতে পারেন। তাতে আমার কিছু যায় আসে না। আমার রিয়ালাইজেশনগুলো কেমন সেটা একমাত্র আল্লাহই ভালো জানেন। সুজানা আপুও পরিবর্তিত হয়েছেন, আলহামদুলিল্লাহ। আল্লাহ চাইলে যে কোন সময় যে কেউ পরিবর্তিত হতে পারেন।

উম্মাহ২৪ ডটকম: আইএএ

উম্মাহ পড়তে ক্লিক করুন-
https://www.ummah24.com

‘সামাজিক বৈষম্য দূর করতে করোনায় মৃতের লাশ আরো মানবিক ও মর্যাদাজনক উপায়ে দাফনের উদ্যোগ নিন’