Home আন্তর্জাতিক মেয়েরা শট ম্যাক্সি বা যৌন উত্তেজক পোষাক পরে বের হলেই জরিমানা!

মেয়েরা শট ম্যাক্সি বা যৌন উত্তেজক পোষাক পরে বের হলেই জরিমানা!

0

উম্মাহ অনলাইন: ধর্ষণ এবং উত্যক্ত ঠেকাতে মেয়েদের শট ম্যাক্সি, নাইট ড্রেস বা যৌন উত্তেজক পোষাক পরে বাইরে বের হওয়ার ওপর নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে ভারতের মুম্বাইয়ের একটি গ্রামে। এই নির্দেশনা ও নতুন নিয়মের কথা প্রচার করার জন্য গ্রামে বিলবোর্ডও স্থাপন করা হয়েছে। সম্প্রতি মুম্বাইয়ের গথিভালী নামের গ্রামটিতে স্থানীয় ‘ইন্দ্রয়ানী মহিলা মণ্ডল’ মহিলা সমিতি এই নিয়ম জারি করেছে।

মহিলা সমিতিরি দাবি, ম্যাক্সি, নাইটি বা আঁটোসাঁটো পোষাক পরলে মেয়েদের আরও কামোত্তেজক লাগে; ফলে সহজেই প্রলুব্ধ হতে পারে পুরুষ। আর ধর্ষিতা হতে পারেন নাইটি পরিহিতা নারী।

‘ইন্দ্রয়ানী মহিলা মণ্ডল’ এর সদস্যদের বক্তব্য, চারপাশে যে হারে ধর্ষণ আর মেয়েদের উত্যক্ত করার ঘটনা বেড়ে যাচ্ছে, তা দেখে আতঙ্কিত হয়েই নাইটির ওপর এই নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। আরও নিয়ম জারি করা হয়েছে; নারীরা কেউ রাত্রে নাইটি পরে ঘরের বাইরে যেতে পারবেন না।

তারা বলছেন, নাইটি পরে কোনওভাবেই বাইরে বেরোনো চলবে না। আর রাত্রে যদি ভুলবশত কেউ নাইটি পরে বাইরে বের হন, তাহলে তাকে ৫০০ রুপি জরিমানা দিতে হবে।

সমিতির বক্তব্য, বাইরে এ ধরনের পোশাক পরে বের হলে নারীদের ওপর হামলার আশঙ্কা অনেকটাই বেড়ে যায়। তাছাড়া নাইটি বা ম্যাক্সি পরে বেরনোটা খুব একটা শোভনীয়ও নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.