Home রাজনীতি দেশ ও জাতির স্বার্থে উলামায়ে কেরামকে এগিয়ে আসতে হবে: আল্লামা কাসেমী

দেশ ও জাতির স্বার্থে উলামায়ে কেরামকে এগিয়ে আসতে হবে: আল্লামা কাসেমী

0

কিশোরগঞ্জে জমিয়তের উলামা-সূধী মতবিনিময় সভা অনুষ্ঠিত

মিজানুর রহমান, কিশোরগঞ্জ থেকেঃ জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা নুর হোসাইন কাসেমী বলেন, জমিয়তে উলামায়ে ইসলাম আহলে সুন্নাত ওয়াল জামাতের সংগঠন এবং আকাবির ও আসলাফের জামাত। জমিয়ত মৌলিকভাবে আকাবিরে দেওবন্দের আমানত। ইংরেজ খেদাও আন্দোলনের বিপ্লবী কাফেলার নাম জমিয়ত। জমিয়ত দেশ, জাতি ও স্বাধীনতার পক্ষের শক্তি। ৭১ সালে জমিয়ত স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের প্রতি সর্বাত্মক সমর্থন দেওয়ার উল্লেখ করে জমিয়ত মহাসচিব বলেন, আগামী দিনেও দেশ ও জাতির স্বার্থে উলামায়ে কেরামকে রাজনীতির ময়দানে এগিয়ে আসতে হবে এবং জমিয়তের পতাকাতলে সংঘবদ্ধ হতে হবে।

গতকাল (৫ ডিসেম্বর) মঙ্গলবার জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ কিশোরগঞ্জ জেলা শাখা আয়োজিত উলামা-সূধী মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। সংগঠনের জেলা সভাপতি ও কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব প্রিন্সিপাল মাওলানা মুহাম্মদুল্লাহ জামী সাহেবের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় আল্লামা কাসেমী আরো বলেন, দেশে আজ রাজনীতির নামে হত্যা খুন গুম ও লুটপাট চলছে। হত্যা খুন গুম ও লুটপাটের নাম রাজনীতি হতে পারে না। এগুলো গুণ্ডামি, মাস্তানি ও সন্ত্রাসী কর্মকান্ড উল্লেখ করে তিনি বলেন, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ জনগণের ইজ্জত, আব্রু রক্ষা এবং জানমালের নিরাপত্তায় বাংলার এ পবিত্র জমিনে ইনসাফ ও ইসলামী নেযাম কায়েম করতে চায়।

সভায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন জমিয়তের কেন্দ্রীয় সহ-সভাপতি শায়খুল হাদিস মাওলানা আব্দুর রব ইউসুফি।

শাখা সাধারণ সম্পাদক মাওলানা শফিকুল ইসলামের পরিচালনায় অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন, জেলা জমিয়তের সিনিয়র সহসভাপতি হাফেজ মাওলানা জাকারিয়া আমিনী, সহসভাপতি মাওলানা আব্দুল্লাহ আল হাসান, মাওলানা আব্দুল কাইয়ুম জামী, মাওলানা আতহার আলী, মাওলানা আবুল কাসেম জিহাদি, যুগ্ম সাধারণ সম্পাদক মুফতি আব্দুস সালাম, যুব জমিয়ত বাংলাদেশের কেন্দ্রীয় সহ-সভাপতি ও কিশোরগঞ্জ জেলা সভাপতি মুফতি মুহাম্মদ মিজানুর রহমান, জেলা যুব জমিয়ত সহসভাপতি হাফেজ কেফায়েতুল্লাহ নাঈম শাহ, সাধারণ সম্পাদক মুফতি যাইনুল আবেদীন, সাংগঠনিক সম্পাদক মুফতি আবুল ফাতাহ নুরুল্লাহ, সহ সাংগঠনিক সম্পাদক হাফেজ মাওলানা আবুল কালাম, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা মুযযাম্মিল হক, মাওলানা আব্দুল বাসির সাদী, হাফেজ মাওলানা উমায়ের আহমদ ও মাওলানা সাইফুল্লাহ প্রমুখ।

সভায় বক্তাগণ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব কিশোরগঞ্জ জেলা সভাপতি জননেতা প্রিন্সিপাল মাওলানা মুহাম্মদুল্লাহ জামী সাহেবকে কিশোরগঞ্জ-১( সদর – হোসেনপুর)আসনে ২০ দলীয় জোটের প্রার্থী হিসেবে দেখতে চাই বলে জোর দাবি জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.