Home রাজনীতি এবার জনগণ ভোট দিতে না পারলে দেশ চরম সঙ্কটে পড়বে: জমিয়ত সভাপতি

এবার জনগণ ভোট দিতে না পারলে দেশ চরম সঙ্কটে পড়বে: জমিয়ত সভাপতি

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর মুহতারাম সভাপতি আল্লামা শায়খ আব্দুল মোমিন বলেছেন, দেশ ও জাতি আজ কঠিন সময় পার করছে। বর্তমান সরকার দেশের মানুষকে ঘুষ, দুর্নীতি, সন্ত্রাস, খুন, গুম, নারী নির্যাতন ছাড়া অন্য কিছু উপহার দিতে পারেনি। দেশে আজ নৈরাজ্য পরিস্থিতি বিরাজ করছে। ২০১৪ সালের ৫ জানুয়ারির ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে বর্তমান সরকার ক্ষমতা এসে দেশে লুটপাটের মহোৎসব চালু করেছে। ক্ষমতার শেষ সময় এসেও তাদের লুটপাটের মাত্রা বেড়েছে। এবারও যদি দেশের জনগণ ভোট দিতে না পারে, তবে দেশ চরম সঙ্কটে পড়ে যাবে।

আল্লামা ইমামবাড়ী আরো বলেন, সরকারী দল ক্ষমতার অপব্যবহার করে সারাদেশে ভোট চেয়ে বেড়াচ্ছে, অথচ বিরোধী দলের হাজার হাজার নেতাকর্মী কারাগারে বন্দী রয়েছে। সরকার বিরোধী রাজনৈতিক দলের নেতাকর্মীদের মিছিল, মিটিংএ বাধা দিচ্ছে। তিনি বলেন, এক তরুণ আলিম যুব জমিয়তের সাংগঠনিক সম্পাদক মাওলানা আব্দুল্লা হিল বাকীকে বিনা অজুহাতে গ্রেফতার করা হয়েছে। অবিলম্বে তাকে নিঃশর্ত মুক্তি দিতে হবে।

তিনি বলেন, বিরোধীদলের সভা, সমাবেশ নিষিদ্ধ করে যে ভাবে জনগণের সাংবিধানিক মৌলিক অধিকার ক্ষুন্ন করছে, তাতে স্পষ্ট প্রতিমান হয় এ সরকার গণতন্ত্র, সংবিধান ও জনগণের অধিকার বিশ্বাস করে না। এ ধরনের স্বৈরাচারী মানসিকতা সরকারকে চুড়ান্ত পতনের দিকে নিয়ে যাবে। তিনি বিরোধী দলের নেতাকর্মীদের মুক্তি সহ নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধিনে সকল দলের অংশ গ্রহণে একটি অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের পদক্ষেপ গ্রহণ করে দেশকে বর্তমান শ্বাসরুদ্ধকর পরিস্থিতি থেকে উদ্ধার করার জন্য সরকারের প্রতি আহবান জানান।

তিনি গতকাল (১০ মে বৃহস্পতিবার নগরীর দরগাহ গেইটস্থ কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের শহীদ সোলেমান হলে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ সিলেট জেলা শাখার ত্রি-বার্ষিক কাউন্সিল অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

সিলেট জেলা জমিয়তের সভাপতি মাওলানা শায়খ জিয়া উদ্দিনের সভাপতিত্বে এবং সহ সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল মালিক কাসেমী ও জেলা যুব জমিয়তের সাধারণ সম্পাদক মাওলানা মোহাম্মদ আলীর যৌথ পরিচালনায় অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্য রাখেন জমিয়তের মহাসচিব আল্লামা নুর হোসাইন কাসেমী।

ত্রি-বার্ষিক কাউন্সিলে প্রতিবেদন উপস্থাপন করেন জেলা জমিয়তের সাধারণ সম্পাদক মাওলানা আতাউর রহমান কোম্পানীগঞ্জী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জমিয়তের যুগ্ম মহাসচিব মাওলানা তোফাজ্জুল হক আজিজ, সহকারী মহাসচিব প্রিন্সিপাল মাওলানা আব্দুল বসির, প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীন, প্রবীণ জমিয়ত নেতা আল্লাম শায়খ আব্দুস শহীদ গলমুকাপনী, মাওলানা মুশাহিদ আলী খালোপাড়ী, সিলেট মহানগর জমিয়তের সভাপতি মাওলানা খলিলুর রহমান, সাধারণ সম্পাদক হাফিজ ফখরুযযামান।

কোম্পানীগঞ্জ দক্ষিণ জমিয়তের যুগ্ম সম্পাদক মাওলানা সালেহ আহমদের পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে সূচিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন জমিয়ত নেতা মাওলানা আসআদ উদ্দিন আল মাহমুদ, সিলেট সদর উপজেলা জমিয়তের সাধারণ সম্পাদক মাওলানা নাজিম উদ্দিন, বিশ্বনাথ উপজেলা সহ সভাপতি মাওলানা শামসুল ইসলাম, বিয়ানীবাজার উপজেলা সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল খালিক কাসেমী, জৈন্তাপুর উপজেলা সাধারণ সম্পাদক মাওলানা কবির আহমদ, গোয়াইনঘাট উপজেলা যুগ্ম সম্পাদক মাওলানা গোলাম আম্বিয়া কয়েছ, জকিগঞ্জ উপজেলা সাধারণ সম্পাদক মাওলানা বেলাল আহমদ ইমরান, কানাইঘাট উপজেলা সাধারণ সম্পাদক মুফতী ইবাদুর রহমান, দক্ষিণ সুরমা উপজেলা সাধারণ সম্পাদক মাওলানা আজির উদ্দিন, কোম্পানীগঞ্জ দক্ষিণ সহ-সভাপতি মাওলানা সোহেল আহমদ, সাধারণ সম্পাদক আতিকুর রহমান, উত্তর সাধারণ সম্পাদক হাফিজ ফজল উদ্দিন, ওসমানী উপজেলা নগর সাধারণ সম্পাদক মাওলানা মুখতার হোসাইন, গোলাপগঞ্জ উপজেলা যুগ্ম সম্পাদক হাফিজ আলী আহমদ, ফেঞ্চুগঞ্জ উপজেলা সাধারণ সম্পাদক মাওলানা সাইফুল আলম, বালাগঞ্জ উপজেলা সদস্য সচিব মাওলানা বদরুল আলম, ওমান জমিয়তের সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল হালিম সাতবাকী প্রমুখ।

ত্রি-বার্ষিক কাউন্সিলে মাওলানা শায়খ জিয়া উদ্দিনকে সভাপতি, মাওলানা আতাউর রহমানকে সাধারণ সম্পাদক, মাওলানা নূর আহমদ কাসেমীকে সাংগঠনিক সম্পাদক ও মাওলানা সালেহ আহমদ শাহবাগীকে প্রচার সম্পাদক করে ৮৩ সদস্য বিশিষ্ট সিলেট জেলা জমিয়তের কমিটি ঘোষণা করেন দলের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক মাওলানা তোফাজ্জুল হক আজিজ। -বিজ্ঞপ্তি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.